সিদ্ধিরগঞ্জে গ্যাসের আগুনে দগ্ধ দুই নারীর মৃত্যু

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইলের বাগপাড়া এলাকায় একটি টিনশেডের বাসায় জমে থাকা গ্যাসের বিস্ফোরণের আগুনে দগ্ধ জান্নাতি আক্তার (১৬) ও রহিমা বেগম (৩৫) নামে দুই নারীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার ভোরে জান্নাতি আক্তার ও সোমবার রহিমা বেগম রাজধানী ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউটে মারা যান। এ ঘটনায় দগ্ধ দুই বোন মৃত্যুর কোলে ঢলে পড়লেন। একই ঘটনায় আরো ২ জন একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

মঙ্গলবার বিকেলে এ বিষয়টি নিশ্চিত করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম বলেন, দগ্ধ অবস্থায় চারজন এ ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন। এদের মধ্যে দুইজন মারা গেছেন। আরো দুইজন চিকিৎসাধীন রয়েছেন।

বলেন, ডা. তরিকুল ইসলাম

তিনি আরো জানান, মঙ্গলবার ভোরের দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউটে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ১৫ শতাংশ দগ্ধ হওয়া জান্নাতি আক্তার চিকিৎসাধীন অবস্থায় মারা যান। একই ঘটনায় সোমবার রহিমা বেগমও চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। রহিমা আক্তারের শরীর ৪৫ শতাংশ পুড়ে গিয়েছিল।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত ২৪ জানুয়ারি দিবাগত রাতে সিদ্ধিরগঞ্জের গোদনাইল বাগপাড়া এলাকায় টিনশেডের একটি বাসায় গ্যাস জমে বিস্ফোরণের ঘটনা ঘটে।

এতে একই পরিবারের এক শিশুসহ ৬জন দগ্ধ হন। এরা হলেন- সুখী আক্তার (৩০), তার কন্যা সাদিয়া আক্তার (১১), বোন জান্নাতি আক্তার (১৬), ভাই আরিফ হাওলাদার (২১), ফুফাতো বোন রহিমা আক্তার (৩৫), রহিমার কন্যা রিতু (১৪)। এদের মধ্যে দুদিনের ব্যবধানে জান্নাতি আক্তার ও রহিমা বেগম চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন। ##