পুলিশের ধাওয়ায় গ্রেপ্তার সেচ্ছাসেবক দলের দুই নেতা

একাদশ দফায় বিএনপির ডাকা অবরোধের সমর্থনে নারায়ণগঞ্জের আড়াইহাজারে ঝটিকা মিছিল বের করে উপজেলা বিএনপি। এসময় মিছিল থেকে সড়কে অবরোধ করার চেষ্টা করলেও পুলিশ ধাওয়া দিয়ে স্বেচ্ছাসেবক দলের দুই নেতাকে গ্রেপ্তার করে। উপজেলার আড়াইহাজার- বিশনন্ধী সড়কের জালাকান্দি গোরস্তান এলাকায় মঙ্গলবার সকালে মিছিলটি করে স্থানীয় নেতাকর্মীরা।

গ্রেপ্তারকৃত হলেন, আড়াইহাজার উপজেলার মাহমুদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক দুলাল মিয়া ও বিশনন্দী ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আলমগীর হোসেন।

সকালে ওই মিছিলটি বের করে বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের অনুসারিরা। এসময় তারা অবরোধের সমর্থনে সড়কে বেরিক্যাড দেয়ার চেষ্টা করে। মিছিল থেকে তারা অবরোধের সমর্থনে নানা স্লোগান দেয়। পরে পুলিশ তাদের ধাওয়া দিল মিছিলটি ছত্রবঙ্গ হয়ে যায়। এসময় মিছিল থেকে দুজনকে আটক করে টহল পুলিশ।

জানান, প্রত্যক্ষদর্শী ও বিএনপির স্থানীয় নেতারা

আটকৃতদের বিরুদ্ধে নাশকতার চেষ্টাসহ সড়কে বিশৃঙ্খলার অভিযোগ আনা হয়েছে বলে জানান আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ। তিনি আরও জানান, জালাকান্দি গোরস্তান এলাকায় অবরোধের নামে যানবাহন চলাচল বাধাগ্রস্থ করে সড়কে বিশৃঙ্খলা করে বিএনপির নেতাকর্মীরা। এসময় তারা পরিকল্পনা অনুযায়ী নাশকতার করার চেষ্টা করে। পুলিশ ঘটনার খবর যানতে পেরে দ্রুত সেখানে গেলে তারা পালিয়ে যায়। এসময় মিছিল থেকে দুইজনকে হাতে-নাতে আটক করা হয়। তাদের বিরুদ্ধে নাশকতার মামলা দায়ের পর আদালতে পাঠানো হয়। মামলার অন্য আসামীদের গ্রেপ্তারেরি চেষ্টা চলছে।

আদালত পুলিশের পরির্দশক আসাদুজ্জামান জানান, নাশকতার মামলায় আটকৃত দুইজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হলে ম্যাজিস্ট্রেট কোর্ট তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন