ডাকাত বলে পুলিশের উপর হামলা

নারায়ণগঞ্জের আড়াইহাজারে মোটরসাইকেল চোর ধরতে গিয়ে হামলায় আহত হয়েছেন ৭ জন পুলিশ সদস্য আহত। তাদের উদ্ধার করে হাসপাতালে স্থানীয় ভর্তি করা হয়। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে।

উপজেলার দুপ্তারা ইউনিয়নের নতুন বান্টি এলাকায় রোববার মধ্যে রাতে এ ঘটনা ঘটে। আটকৃকতরা হলো এস্তেখার, সুফিয়ান ও নাজমুল। তাদের বাড়ি আহাইহাজার উপজেলায়।

আহত পুলিশ সদস্যরা হলেন- সহকারি উপ পরিদর্শক (এএসআই) কুদ্দুস আলী, এএসআই আবু তাহের, পুলিশ সদস্য রমজান, জহিরুল ইসলাম, মাহফুজ, আবু রায়হান। আহত পুলিশ সদস্যরা আড়াইহাজার উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া পুলিশের গুলিতে আহত শরীফকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার মধ্যে রাতে আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) মাহমুদুল হাসানের নেতৃত্বে একটি দল চোরাই মোটরসাইকেল উদ্ধারসহ আসামি ধরতে অভিযানে বের হয়। এ সময় তারা নতুন বান্টি গ্রামের আলমগীর হোসেনের বাড়ির পাশে নম্বর বিহীন লাল-কালো রংয়ের একটি মোটরসাইকেল পরিত্যক্ত অবস্থায় দেখতে পান।

পুলিশ দাবি করে পরবর্তীতে পুলিশ আলমগীরকে মোটরসাইকেলের ব্যাপারে জিজ্ঞাসা করলে সে জানায়, তার ছোট ভাই মোস্তাকিম ওই মোটরসাইকেলটি পাল্লা এলাকার আবুলের ছেলে পাভেলের কাছ থেকে ২৫ হাজার টাকায় কিনেছেন। পরে পুলিশ পাভেলের বাড়িতে গেলে মোটরসাইকেলটি চোরাই বলে সে স্বীকার করেন। এসময় পুলিশ পাভেলকে আটক করে নিয়ে আসার সময় গ্রামবাসী ডাকাত বলে চিৎকার করে পুলিশের উপর হামলা করে। এ সময় পাভেল পালিয়ে যান।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ জানান, হামলার খবর পেয়ে টহল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এক রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে। হামলায় আহত ৭ পুলিশ সদস্যকে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ঘটনার সময় পুলিশের উপর আক্রমনকারী শরিফ নামে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় সোমবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। তার শরীফের পেটে বেশ কয়েকটি গুলির আঘাত রয়েছে।

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া

বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে জানিয়েছে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ জানান ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় ২টি মামলা করেছে, সে মামলায় আটকৃতদের গ্রেপ্তার দেখানো হবে বলে জানান তিনি।