রূপগঞ্জে বেনজিরের বাড়ির মালামালের তালিকা করলো দুদক ও প্রশাসন

রূপগঞ্জে অবস্থিত ক্রোক করা সাবেক আইজিপি বেনজীর আহমেদের বাংলোর মূল ভবনে প্রবেশ করেছে জেলা প্রশাসন ও দুর্নীতি দমন কমিশন (দুদক)। ইতোমধ্যে বাড়ির ভেতরে থাকা মালামাল জব্দ তালিকা করেছে করা হয়েছে।

বুধবার দুপুরে রূপগঞ্জের দক্ষিণবাগ এলাকায় আদালতের নির্দেশে ওই আলিশান বাংলোতে তারা প্রবেশ করে। দুর্নীতি দমন কমিশনের (দুদক)ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের কার্যলয়ের একটি দল।

এর আগে, গত শনিবার (৬ জুলাই) বিকালে রূপগঞ্জ দক্ষিণবাগ এলাকায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি দমন কমিশনের সমন্বয়ে গঠিত টিম বাড়িটি ক্রোক করে সিলগালা করে দেয়। তবে ডিজিটাল লক থাকায় বাড়ির মূল ভবনে প্রবেশ করতে পারেনি। ফলে জানাতে পারেনি বাড়ির সম্পদের পরিমাণ। কয়েকদিনের মধ্যে বাড়ির মূল ভবনে প্রবেশ করে মালামাল জব্দ করা হবে বলেও তখন জানিয়েছিল দলটি।

ক্রোক বিজ্ঞপ্তিতে বলা হয়, সাভানা ইকো রিসোর্ট প্রাইভেট লিমিটেডের ২৪ কাঠা জমির ওপরে নির্মিত এই সম্পত্তির মালিক হিসেবে বেনজীর আহমেদের মেয়ে মিজ ফারহীন রিশতা বিনতে বেনজীর লেখা রয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী তার এই সম্পত্তি ক্রোক করা হয়েছে।

স্থানীয়রা জানায়, রূপগঞ্জ উপজেলার দক্ষিণবাগ এলাকায় আনন্দ হাউজিং সোসাইটিতে কৃত্রিম লেক রয়েছে। লেকের পাশে ২৪ কাঠা জায়গাজুড়ে লাল রঙের আলিশান ডুপ্লেক্স বাড়ি। এই বাড়ির মালিক পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদ।

স্থানীয়রা জানায়,

দুর্নীতি দমন কমিশনের (দুদক) নারায়ণগঞ্জ কার্যালয়ের উপপরিচালক মইনুল হাসান রওশানী বলেন, বাড়ির ভেতরে প্রবেশ করেছি। মালামাল জব্দ তালিকা করা হয়েছে। পরবর্তীতে আদালতে এ তালিকা দাখিল করা হবে।

উল্লেখ,পূর্বাচলের দক্ষিণবাগ এলাকায় গুতিয়াব মৌজায় পুলিশের আনন্দ হাউজিং সোসাইটির ছয়টি প্লটের ২৪ কাঠা জমির উপর সাভানা ইকো রিসোর্ট প্রাইভেট লিমিটেড নামে এ বাড়িটি নির্মাণ করা হয়েছে। চারপাশে কাঁটাতারসহ সীমানা দেয়াল দেওয়া রিসোর্টের ভেতরে একটি বিলাসবহুল ‘ডুপ্লেক্স বাড়িটি। প্রশাসনের সাঁটানো ‘ক্রোক বিজ্ঞপ্তিতে’ রিসোর্টটির মালিক হিসেবে বেনজীরের কন্যা ফারহীন রিশতা বিনতে বেনজীরের নাম উল্লেখ রয়েছে।