আইজিপি বেনজির আহাম্মেদের পূর্বাচলের আলিসান বাংলো বাড়ি ক্রোক

মতার অপব্যবহার করে জ্ঞাত বহির্ভূত আয়ের মাধ্যমে বিপুল পরিমানে সম্পত্তি অর্জন করা সাবেক আইজিপি বেনজির আহাম্মেদের পূর্বাচলের আলিসান বাংলো বাড়ি ক্রোক করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও  দুদুকের সমন্বিত গঠিত একটি দল। এসময় বাড়িটির দরজা সিলগালা করেন কর্মকর্তারা। বাড়ির মূল ফটকে  ঝুলিয়ে দেয়া হয় সাইনবোর্ড।

আজ  বিকেলে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক শফিকুর আলম ও দুদুকের উপপরিচালক মঈনুল হাসান রওশনীর নেতৃত্ব একটি দল নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচলের দক্ষিণবাগ এলাকার অবস্থিত ২৪ কাঠা জায়গাজুড়ে লাল রঙের আলিশান ডুপ্লেক্স বাড়িটিকে জব্দ করে। 


এর আগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের প্রক্ষিতে ঢাকা মহানগর আদালতের জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত সাবেক এই পুলিশ প্রধানের এই সম্পতি ক্রোকের আদেশ প্রদান করেন।

আদালত

বাড়িটি ক্রোক করা শেষে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক শফিকুর আলম জানান, আদালতের নির্দেশে মেনে এই বাড়িটি ক্রোক করা হয়েছে। তবে বাড়িটির বিষয়ে এখনো কোন সিদান্ত হয়নি। পরবর্তী সময় জেলা প্রশাসন ও দুদুকের গঠিত কমিটি এই বাড়ির বিষয়ে সিদান্ত নেবে।


ভবনটি ডিজিটাল লক সিস্টেমে বন্ধ থাকায় ভেতরে প্রবেশ করা যায়নি  এ জন্য আগামি শনিবার পর্যন্ত বাড়িটি স্থানীয় মেম্বারের জিম্মায় রাখা হয়েছে বলেও উল্লেখ করেন প্রশাসনের এই কর্মকর্তা।

বাড়িটি ক্রোক করা শেষে দুদুকের নারায়ণগঞ্জের উপপরিচালক মঈনুল হাসান রওশনীর জানান, ৬ কাটা করে চারটব প্লটের ২৪ কাটার মধ্যে এই বাড়িটি বানানো হয়েছে। এখানে একটি দোতলা ভবন, কিছু কুকুর ও পাখি রয়েছে। সাবেক আইজিপি বেনজির নারায়ণগঞ্জে আর কোন সম্পদ আছে কি না তা অনুসন্ধান চলছে বলে
জানান দুুদকের এই কর্মকর্তা।