রূপগঞ্জের নাওড়ায় ফের সংঘর্ষ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পরাজয়কে কেন্দ্র করে নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময়ে অস্ত্রি নিয়ে ধাওয়াসহ ককটেল বিস্ফোরনো হয়।


ঘটনা ঘটেছে। সংঘর্ষে একজন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় সোমবার বিকেলে থেকে রাত আটটা পর্যন্ত থেমে থেমে এ সংঘর্ষের ঘটনা ঘটে ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে ছিলো রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলামে সমর্থরা। ওই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভুইয়ার পক্ষ থেকে সাবেক ইউপি সদস্য মোশাররফ হোসেন ও তার লোকজন।

নির্বাচনে নৌকা প্রতীকের সঙ্গে হেরে যায় স্বতন্ত্র প্রার্থী কেটলি প্রতীকের শাহজাহান ভুইয়া। এ নির্বাচনে জয় পরাজয়কে কেন্দ্র করে নাওরা এলাকায় দুটি পক্ষের পূর্ব বিরোধ চলছিলো। আসছিল।

সোমবার বিকেলে নাওড়া এলাকার এই দুই পক্ষের লোকজন মধ্যে প্রথমে ধাওয়া পাল্টার ঘটনা ঘটে। এক পর্যায়ে উভয় পক্ষে দেশীয় নিয়ে একে অপরের সঙ্গে সংর্ঘষে জড়ায়। নিক্ষেপ করে ইট পাটকেল।

এ সময় কয়েক রাউন্ড গুলির ছোড়া ছুটে এলাকায় আতষ্ক সৃষ্টি করে। বিস্ফোরণ ঘটানো হয় কয়েকটি ককটেল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানান, পুলিশ ও স্থানীয়রা

এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। এদের মধ্যে আলতাফ হোসেন ও আলামিন নামের দুইজন গুলিবিদ্ধ হন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এ ঘটনায় মামলা সহ যারা সংঘর্ষে জড়িয়ে তাদের আইনের আওতায় আনা হবে।