প্রশাসনিক উন্নয়নসংক্রান্ত সচিব সভা হয়েছে, অন্য কিছু নয়: মন্ত্রিপরিষদ সচিব

মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন বলেছেন, প্রশাসনিক উন্নয়নসংক্রান্ত সচিব সভা হয়েছে। আলাদা কোনো বিশেষ সভা তিনি করেননি।

সোমবার (২৪ জুলাই) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রিপরিষদ সচিব এই কথা বলেন।

এর আগে সকাল ১০টা থেকে প্রায় তিন ঘণ্টা সচিবদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রিপরিষদ সচিব। বৈঠকে সিনিয়র সচিবসহ ৮০ জন সচিব উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

নির্বাচনের আগে সচিবদের সঙ্গে বিশেষ সভার গুঞ্জন উড়িয়ে দিয়ে সচিব বলেন, এটি বিশেষ কোনো মিটিং না। নিয়মিত যে মিটিং, সেটিই হয়েছে। এটি আগামীকাল ছিল, ওই সময় আমার অন্য একটি কর্মসূচি আছে, সেজন্য আমি মিটিংটি এগিয়ে নিয়ে এসেছি।

আজকের মিটিংয়ে কোনো নির্দেশনা ছিল না জানিয়ে তিনি বলেন, আমরা এই মিটিংয়ে সাধারণত যে জিনিসটা আলোচনা করি সেটাই ছিল। আমাদের অনেকগুলো প্রস্তাব ছিল। আমাদের কিছু নিয়োগবিধি ছিল, অর্গানোগ্রাম অ্যাপ্রুভ করার বিষয় ছিল সেগুলো আমরা আলোচনা করেছি। আমাদের যে সরকারি হাসপাতাল ছিল সেই হাসপাতালের নিয়োগবিধিটা আমরা করে দিয়েছি।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সরকারি হাসপাতালের নিয়োগবিধি আমরা করে দিয়েছি। শিল্প মন্ত্রণালয়ের একটি প্রস্তাবও আমরা না করিনি, আমরা বলেছি এটি আইনের মাধ্যমে যেতে হবে। আইন প্রণয়নের পরামর্শ দিয়েছি।

নির্বাচনের আগে সরকারের মেগা প্রকল্প শেষ করার বিষয়ে কোনো আলোচনা হয়েছে কি না- এ প্রশ্নে মাহবুব বলেন, না না, ওইসব নিয়ে আলোচনা হয়নি। বৈঠকে নির্বাচন নিয়েও কোনো আলোচনা হয়নি বলে দাবি করেন মন্ত্রিপরিষদ সচিব।