১৫ বছর আগে দেশের অবস্থা কেমন ছিল ভেবে দেখুন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০০৮-এ নির্বাচিত হয়ে ২০০৯-এ সরকার গঠন করি। তারপর থেকে ২০২৩ পর্যন্ত সরকারে আছি। আপনাদের কাছে জিজ্ঞাসা করি আপনারাই বলেন, বাংলাদেশের রাস্তাঘাট, পানি নিষ্কাশন, সুপেয় পানিসহ মানুষের অর্থনৈতিক উন্নতি এবং মানুষের জীবনমান উন্নত হয়ে বাংলাদেশ বদলে গেছে কি না? আজ থেকে ১৫ বছর আগে বাংলাদেশের অবস্থা কেমন ছিল তা ভেবে দেখুন।

সোমবার (৩ জুন) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে তিন সিটির মেয়রকে শপথ বাক্য পাঠ করানোর পর এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

বরিশাল, খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশে তিনি বলেন, এবার আপনাদের কাছে জানতে চাই। বদলে গেছে বাংলাদেশ? আন্তরিকভাবে এই প্রচেষ্টা আমরা চালিয়েছি, শুধুমাত্র একটা লক্ষ্য সামনে নিয়ে, সেটা ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বপ্ন পূরণ। তিনি এ দেশের মানুষকে নিয়ে স্বপ্ন দেখেছেন, সারাজীবন জেল-জুলুম খেটেছেন। মিথ্যা মামলা বারবার তাকে নির্যাতিত হতে হয়েছে।

তিন সিটির নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আপনারা জনগণের ভোটে নির্বাচিত হয়ে জনগণের সেবা করার সুযোগ পেয়েছেন। আমি চাই আপনারা জনগণের সেবক হিসেবেই আপনাদের নিজ নিজ এলাকায় কাজ করবেন।